• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল

তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে: নীলফামারীর মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ 

সিসি নিউজ।। শীতের তীব্রতা বাড়ায় নীলফামারী জেলার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান আরও দুই দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে গত ২২ ও ২৩ জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছিল।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে আজ জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে আজ বুধবার সকাল ৬টায় নীলফামারীর সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত দুই সপ্তাহ ধরে জেলার তাপমাত্রা ৮ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, দেশের বিভিন্ন জেলার মতো নীলফামারীতে তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। বুধবার নীলফামারী জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল।

তিনি বলেন, সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে আগামী দুই দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকতে পারে। এ কারনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপরিচালক মহোদয় এবং জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক ২৪ ও ২৫ জানুয়ারী নীলফামারীর মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ রাখা হয়েছে। সব বিদ্যালয় কর্তৃপক্ষকে ছুটির কথা জানানো হয়েছে।

এদিকে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এম শাহজাহান সিদ্দিকের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি জানান, তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে থাকায় আজ বুধবার জেলার সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন বলেন, গত দুই সপ্তাহ ধরে এ অঞ্চলের তাপমাত্রা ৮ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। এ রকম তাপমাত্রা আরও কয়েক দিন থাকতে পারে। বৃষ্টি না হওয়া পর্যন্ত তাপমাত্রা বাড়ার সম্ভাবনা কম। আজ বুধবার সর্বনিন্ম তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ